অযোধ্যা মামলায় দৈনিক শুনানি শেষ সুপ্রিম কোর্টে, রায়দান স্থগিত

124

শেষ হল বিতর্কিত রাম জন্মভূমি-বাবরি মসজিদের জমি সংক্রান্ত মামলার শুনানি। বুধবার বিকেল ৪টায় সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার শুনানি শেষ করা হয়। অযোধ্যা মামলার রায়দান স্থগিত রেখেছে সুপ্রিম কোর্ট। এদিন অযোধ্যা মামলার শুনানির ৪০ তম দিনে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেন, ‘‘যথেষ্ট হয়েছে। আজই এ মামলার শুনানি শেষ করতে হবে’’। উল্লেখ্য, অযোধ্যা মামলার শুনানি আজ যে শেষ করতে চায় দেশের শীর্ষ আদালত, তা গতকালই স্পষ্ট করে দিয়েছিল সুপ্রিম কোর্ট। গত ৬ অগাস্ট থেকে এ মামলার দৈনিক শুনানি শুরু হয়েছিল।

এদিন শুনানি চলাকালীন নাটকীয় মুহূর্ত তৈরি হয়। এদিন আদালতে কিছু নথি পেশ করেন অল ইন্ডিয়া হিন্দু মহাসভার আইনজীবী। এরপরই তীব্র আপত্তি করে মুসলিম পক্ষের আইনজীবী রাজীব ধাওয়ান। হিন্দু মহাসভার পেশ করা ওই বই, কিছু নথি ও ম্যাপ ছিঁড়ে ফেলেন ধাওয়ান। আদালতে ধাওয়ান সওয়াল করেন, হিন্দু মহাসভার ওই নথিকে সাক্ষ্য হিসেবে গণ্য করা যাবে না বলে জানান তিনি। এরপরই ওইসব নথি ছিঁড়ে ফেলা হয়।

ওই ঘটনার পর হিন্দু মহাসভার আইনজীবীকে ফের নথি পেশ করতে বলেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। তিনি বলেন, ‘‘আপনারা আদালতের সময় নষ্ট করছেন। ওইসব নথি পড়ে দেখে নিতে পারেন বিচারপতিরা। এরকম চললে এজলাস ছেড়ে চলে যেতে পারেন বিচারপতিরা’’।

LEAVE A REPLY

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে