আরও ২ করোনা পজেটিভ, কোয়ারেন্টিনে ৪০ স্বাস্থ্যকর্মী, প্রশ্নের মুখে ট্রপিক্যাল পরিষেবা

20

 ট্রপিক্যালে করোনা থাবা অব্যাহত। শনিবার এক সিসিইউ সাফাই কর্মী এবং এক চিকিত্সাধীন রোগীর করোনা পজেটিভ মিলেছে বলে খবর। এ নিয়ে ৯ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেল।

ইতিমধ্যেই চিকিত্সক, নার্স-সহ ৪০ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। যার ফলে স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনে স্বাস্থ্য পরিষেবা দেওয়া নিয়ে প্রশ্নের মুখে উঠছে। তবে, কোয়ারেন্টিনে পাঠানোর খবর স্বীকার করে ওই প্রতিষ্ঠানের অধিকর্তা জানান, সাবধনতা অবলম্বন করা হচ্ছে। কিন্তু পরিষেবা ব্যাহত হবে না বলে স্পষ্ট করেন তিনি। জানা যাচ্ছে, ট্রপিক্যালে এই মুহূর্তে ৯ চিকিত্সক, ৩ টেকনিশিয়ান, ২৮ জন কর্মী কোয়ারেন্টিনে রয়েছেন।

উল্লেখ্য, করোনা আবহে শনিবার বন্ধ হয়ে যায় কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালের আউটডোর। যা নজিরবিহীন বলে মনে করছেন চিকিত্সা মহল। এ দিন বিজ্ঞপ্তি দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ জানান, সোমবার থেকে বন্ধ থাকবে ওপিডি। খোলা থাকবে ফিভার ক্লিনিক এবং এইচআইভি নিয়ন্ত্রণে আরটি সেন্টার। পাশাপাশি জরুরি বিভাগ, মাদার অ্যান্ড চাইল্ড হাব, রিজিওনাল ইনস্টিটিউট অব অপথ্যালমোলজি পরিষেবা চালু থাকবে।

উল্লেখ্য, শনিবারই বন্ধ হয়ে যায় শহরের আরও এক হাসপাতাল চিত্তরঞ্জন সেবা সদন। দুই ব্যক্তির শরীরে করোনা পজেটিভ মেলায় সেখানকার চিকিত্সক এবং নার্স মিলিয়ে প্রায় ৩০ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

LEAVE A REPLY

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে