More
    Homeখবরআর্দ্রতা জনিত অস্বস্তি থেকে যাবে দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গে চলবে বৃষ্টি

    আর্দ্রতা জনিত অস্বস্তি থেকে যাবে দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গে চলবে বৃষ্টি

    ফেব্রুয়ারি মাসের পর থেকে দক্ষিণবঙ্গে বেড়েই চলেছে তাপমাত্রা। জুনমাসের অর্ধেকেরও বেশি সময় ধরে চলেছে তাপপ্রবাহের সতর্কতা। জুন মাসের শেষার্ধে দক্ষিণবঙ্গের কিছু জায়গায় বর্ষা প্রবেশ করলেও সেইভাবে বৃষ্টির দেখা নেই। বিক্ষিপ্তভাবে কিছু জায়গায় বৃষ্টি হয়েছে। তারই মাঝে বৃষ্টি আরও কমবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। সঙ্গে বাড়বে আদ্রতাজনিত অস্বস্তি। তবে মঙ্গলবার ও বুধবার আবারও বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। সেক্ষেত্রে দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হওয়া।

     

    তবে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, উত্তরবঙ্গের সমস্ত এলাকা এবং দক্ষিণবঙ্গের বেশিরভাগ জায়গাতেই প্রবেশ করেছে মৌসুমী বায়ু। তবে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, বর্ধমান সহ পশ্চিমের কিছু এলাকায় মৌসুমী বায়ু এখনও প্রবেশ করেনি। কিন্তু আগামী বুধবার ও বৃহস্পতিবারের মধ্যে দক্ষিণবঙ্গের বাকি জায়গাতেও প্রবেশ করবে বর্ষা। যদিও বর্ষা প্রবেশ করলেও এখনই সেইভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বৃহস্পতিবার পর্যন্ত আবহাওয়া একই রকম থাকবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

     

    অন্যদিকে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে চলবে বৃষ্টি। সোমবার বৃষ্টির পরিমাণ ও তীব্রতা কিছুটা কমবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। তবে মঙ্গলবার ও বুধবার ফের বৃষ্টি বাড়তে পারে উত্তরের পাঁচ জেলায়, এমনটাই পূর্বাভাস আবহাওয়া দপ্তরের। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments

    AI Calculator

    Calculate Facebook Earning and calculate EMI for loans, or compute GST.


    This will close in 20 seconds