“এই হামলায় কারা সবচেয়ে বেশি লাভবান হয়েছে”, প্রশ্ন তুললেন কংগ্রেস সাংসদ

40

নয়া দিল্লি: দেখতে দেখতে কাশ্মীরের পুলওয়ামা হামলার একটি বছর পার হয়ে গেল। ওই পুলওয়ামা সন্ত্রাস হামলায় বর্ষপূর্তিতে নিহত ৪০ সেনাকে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং সরকারের অন্য প্রতিনিধিরা। তবে শুক্রবারই এই হামলা নিয়ে ফের প্রশ্ন তোলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি।

“আজ আমরা পুলওয়ামা হামলায় শহিদ ৪০ জন জওয়ানের স্মৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন করছি। আজ কয়েকটি প্রশ্ন করা যাক। প্রথমত- এই হামলায় সবচেয়ে বেশি লাভবান কারা হয়েছে? দ্বিতীয়ত- হামলার তদন্তের ফলাফল কী? তৃতীয়ত- সুরক্ষার গাফিলতির কারণে যে হামলা হয়, তার জন্য বিজেপি সরকারের মধ্যে ঠিক কাকে দায়ী করা হয়েছে?”, শুক্রবার সকালে টুইট করেন রাহুল গান্ধি।

গত বছর ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে আত্মঘাতী জঙ্গি হামলার ঘটনা ঘটে। জৈশ-ই-মহম্মদ সন্ত্রাসবাদী সংগঠন এই হামলার দায় স্বীকার করে। সেনাবাহিনীর কনভয় লক্ষ্য করে চালানো ওই আত্মঘাতী জঙ্গি হামলায় প্রায় ২৫০০ সিআরপিএফ জওয়ানের মধ্যে শহিদ হন ৪০ জন সিআরপিএফ জওয়ান। সাম্প্রতিককালে এই হামলাকে ভয়াবহ বলে বর্ণনা করা হয়। এরপরই ভারত ও পাকিস্তানের মধ্যে এই হামলা নিয়ে তীব্র চাপানউতোর শুরু হয়। প্রায় যুদ্ধের মতো পরিস্থিতি তৈরি হয় সেই সময়। জঙ্গি ঘাঁটি ভাঙতে ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে এয়ারস্ট্রাইক চালায় ভারতীয় বায়ুসেনা।

LEAVE A REPLY

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে