করোনার বিরুদ্ধে লড়তে প্রধানমন্ত্রী মোদির আহ্বানে সাড়া দিল পাকিস্তান

33

করোনা ভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকে সাড়া দিল পাকিস্তান। মারণ ভাইরাস পরিস্থিতি সামলাতে সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলির সঙ্গে ভিডিও কনফারেন্সে আলোচনার ডাক দিয়েছিলেন মোদী। ভিডিও কনফারেন্সিংয়ে পাকিস্তান অংশ নেবে বলে শনিবার জানিয়েছে ইমরান খান সরকার।

এই মুহূর্তে ভারত তথা গোটা বিশ্বের কাছে করোনা ভাইরাসের মতো বড় শত্রু বোধহয় আর কেউ নেই। একা নয়, এই মারাত্মক মারণ ভাইরাসের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে হবে, এমনটাই মনে করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।

উল্লেখ্য, সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলোর মধ্যে ভারতেই করোনা আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত সবথেকে বেশি। এ দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৮৩। এরপরই রয়েছে পাকিস্তান। সে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২০। মালদ্বীপে আক্রান্তের সংখ্যা ৮, আপগানিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা ৭, বাংলাদেশে করোনা রোগীর সংখ্যা ৩, শ্রীলঙ্কায় আক্রান্তের সংখ্যা ২, নেপাল ও ভুটানে আক্রান্তের সংখ্যা ১। এই পরিস্থিতিতে সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলোর সঙ্গে করোনা মোকাবিলায় আলোচনা চালানোর জন্য ভিডিও কনফারেন্সের আহ্বান জানিয়ে টুইট করেছিলেন মোদী।

প্রসঙ্গত, চিন ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন দেশে হানা দিয়েছে মারণ ভাইরাস। ৬টি উপমহাদেশে ছড়িয়ে পড়েছে করোনা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে করোনা ভাইরাসকে ‘অতিমারি’ বলে ঘোষণা করেছে। সারা বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫ হাজার।

LEAVE A REPLY

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে