নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে রোহিত শর্মার পরিবর্তে মায়াঙ্ক আগরওয়াল

31

চোটের জন্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই ও টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন Rohit Sharma। একদিনের সিরিজে তাঁর জায়গায় ডেকে নেওয়া হয়েছে Mayank Agarwal –কে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজের শেষ ম্যাচ বাঁ পায়ের কাফ মাসলে টান ধরায় ব্যাট করতে করতেই মাঠ ছেড়েছিলেন তিনি। তার পর ফিল্ডিং করতে নামেননি। কিন্তু সোমবারই বিসিসিআই এক বার্তায় এই তথ্য জানিয়েছে, তিনি এই পুরো সিরিজে আর খেলতে পারবেন না। যা ভারতীয় শিবিরের জন্য বড় ধাক্কা ভাল ফর্মে থাকা রোহিতকে না পাওয়া। এর সঙ্গে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলে প্রত্যাবর্তন হল পৃথ্বী শ-র। নিউজিল্যান্ড এ-র বিরুদ্ধে ভারত এ দলের ভালো খেলেই সিনিয়র দলে ফিরলেন তিনি। দুই ম্যাচের টেস্ট সিরিজে ফিরেছেন শুবমান গিলও। ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে টেস্ট সিরিজ।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড তাদের বার্তায় জানিয়েছে, ‘‘সহ-অধিনায়ক রোহিত শর্মার কাফ মাসলে স্টেন রয়েছে শেষ টি২০তে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। সোমবরা এমআরআই করার পর জানা গিয়েছে তিনি আসন্ন ওডিআই ও টেস্ট সিরিজে আর খেলতে পারবেন না। চোটের পরবর্তী চিকিৎসার জন্য তাঁকে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠাতে বলা হয়েছে।”

সর্ব ভারতীয় সিনিয়র নির্বাচক কমিটি, একদিনের সিরিজে রোহিত শর্মার পরিবর্ত হিসেবে মায়াঙ্ক আগরওয়ালের নাম ঘোষণা করেছে। এর সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে কমিটি।

১৬ জনের টেস্ট দলে ইশান্ত শর্মাকে রাখা হলেও তাঁর খেলা নিয়ে এখনও নিশ্চয়তা পাওয়া যায়নি। সিরিজ শুরুর আগে তাঁর ফিটনেসের পরিস্থিতি দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে। টি২০ সিরিজের দুই ম্যাচে ভাল খেলে টেস্ট দলে জায়গা করে নিয়েছেন নভদীপ সাইনিও।

LEAVE A REPLY

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে