ব্যাংকক ফেরত দুই যাত্রীর দেহে মিলল ভাইরাস

31
**EDS: TWITTER IMAGE POSTED BY @MoHFW_INDIA, MONDAY, JAN. 27, 2020** New Delhi: A thermal screening device checks passengers arriving in India from China in view of the coronavirus (CoV) outbreak, at Delhi International airport. (PTI Photo)(PTI1_27_2020_000082B)

কলকাতাঃ করোনাভাইরাস। চিনের উহান প্রদেশ থেকে প্রভাব বিস্তার করেছে সে বিশ্বজুড়ে। ভারতে ইতিমধ্যেই করোনা ঠেকাতে গ্রহণ করা হচ্ছে সবরকম পরীক্ষানিরীক্ষা। সেই পরীক্ষার সময় কলকাতা বিমানবন্দরে ব্যাংকক ফেরত দুই যাত্রীকে পরীক্ষানিরীক্ষা করার সময়ই করোনা ভাইরাসের উপস্থিতির কথা রিপোর্টে উঠে আসে।

জানা গিয়েছে, কলকাতা বিমানবন্দরে মোট তিনজনের পরীক্ষা করা হয়েছিল। এর মধ্যে হিমাদ্রি বর্মণ এবং নগেন্দ্র সিংয়ের পরীক্ষার ফলাফল পসিটিভ হলে তৎক্ষণাৎ তাঁদের পাঠিয়ে দেওয়া হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। ইতিমধ্যেই দুটি উড়ান সংস্থা তাঁদের কলকাতা থেকে চিন যাওয়ার উড়ানে স্থগিতাদেশ জারি করেছে। ৬ ফেব্রুয়ারি থেকে কম খরচের উড়ান সংস্থা ইন্ডিগো কলকাতা থেকে গুয়াংঝাউ যাওয়ার সমস্ত উড়ান বাতিল করেছে।

ইন্ডিগোর পাশাপাশি চিনের ইস্টার্ন এয়ারলাইন সংস্থাও ১০ ফেব্রুয়ারি থেকে ২৬ ফেব্রুয়ারি তাঁদের উড়ান বাতিল করেছে। উল্লেখ্য, ১৭ জানুয়ারি থেকে যে সব যাত্রীরা চিন, হংকং, সিঙ্গাপুর এবং ব্যাংকক থেকে আসছেন তাঁদের প্রত্যেককেই পরীক্ষা করে তবেই ছাড়া হচ্ছে বলে জানা গিয়েছে বিমানবন্দর সূত্রে।

LEAVE A REPLY

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে