ভারতে পা রাখার আগে হিন্দিতে টুইট করলেন ডোনাল্ড ট্রাম্প, সংস্কৃতে জবাব মোদির

28

নয়া দিল্লি: আর কিছু সময়ের মধ্যেই গুজরাটের আমেদাবাদে পা রাখতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, তার আগে হিন্দিতে টুইট করলেন তিনি। “ভারতে পা রাখার অপেক্ষায় রয়েছি”, লেখেন মার্কিন সর্বেসর্বা । দু’দিনের সফরে স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে নিয়েই এ দেশে আসছেন তিনি। ট্রাম্প হিন্দিতে টুইট করেন, “আমরা এই ভারত সফর নিয়ে খুবই আগ্রহী। আমরা যাচ্ছি, আমরা আর কয়েক ঘণ্টার মধ্যেই সবার সঙ্গে দেখা করব”। এই সফর নিয়ে উৎসাহিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। তিনি এবং মার্কিন প্রেসিডেন্ট, দুজনেই এই সফর নিয়ে একাধিক টুইট বিনিময় করেছেন।

তবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হিন্দি টুইটের জবাব সংস্কৃত ভাষায় দেন নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী টুইট করেন “অতিথি দেবো ভব” অর্থাৎ অতিথি হলেন ঈশ্বর।

ভারতে আসার পর প্রেসিডেন্ট ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী মোদি। তারপরে তাঁদের নিয়ে মহাত্মা গান্ধির স্মৃতি বিজড়িত সবরমতী আশ্রমে নিয়ে যাবেন। সেখানে মার্কিন প্রতিনিধিদের সঙ্গে নিয়ে গুজরাটি ভোজ খাবেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টের খাদ্য তালিকায় রয়েছে ব্রকোলি এবং ভুট্টা দিয়ে তৈরি সিঙাড়া, আপেল পাই এবং কাজু কাটলি। রয়েছে আরও রকমারি পদও।

LEAVE A REPLY

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে