মাদার্স ডে: ফ্লাইওভার থেকে স্লোগান,’মা’ শব্দের সঙ্গে যোগ বোঝালেন মুখ্যমন্ত্রী

সব মায়েদের শুভেচ্ছা জানালেন তিনি। পাশাপাশি ব্যক্ত করলেন, মা শব্দের সঙ্গে তাঁর যোগ ঠিক কতখানি।

49

কলকাতা: আজ মাদার্স ডে। সারা পৃথিবীই শুভেচ্ছা জানাচ্ছে মায়েদের। সেই দলে সামিল হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। মাদার্স ডে উপলক্ষ্যে মুখ্যমন্ত্রী লেখেন, “রাজ্যের ওয়াক্স মিউজিয়াম বা মা সেতু, এসবই মায়েদের উৎসর্গ করা।” তাঁর দল তৃণমূলের ‘মা-মাটি-মানুষ’ স্লোগানের প্রসঙ্গ টেনে এনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা আমাদের স্লোগান শুরুই করি মা শব্দটি দিয়ে। সব মা-কেই আমরা নিজের মায়ের মত সম্মান করি।”

https://twitter.com/MamataOfficial/status/1259344779269165056?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1259344779269165056&ref_url=https%3A%2F%2Fbengali.news18.com%2Fnews%2Fcoronavirus-latest-news%2Fcm-mamata-banerjee-greets-all-mothers-in-mothers-day-and-expresses-how-government-took-initiative-for-mothers-akd-448548.html

২০১১ সালে মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পরেই ‘মাতৃযান’ প্রকল্প শুরু হয় রাজ্যে। রাজ্যের সব শ্রেণির মহিলাই যাতে প্রসবের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স পায় তা সুনিশ্চিত করতেই এই ব্যবস্থার কথা ঘোষণা করেছিল স্বাস্থ্য ও পরিবার কন্যাণ বিভাগ। সেই প্রসঙ্গও এসেছে মুখ্যমন্ত্রীর ট্যুইটে। তিনি মায়েদের প্রতি সরকারের বিশেষ নজরের কথা উল্লেখ করে একটি তালিকা দিয়েছেন। লিখেছেন, “সরকারের তরফে মায়েদের ও তাঁর সন্তানের জন্যে হাব তৈরি করা হয়েছে, মাতৃযান পরিষেবা চালু করা হয়েছে। মায়েদের গৃহকর্ত্রী হিসেবে পরিচিতি দিয়েছে স্বাস্থ্যসাথী কার্ড। ৭৩১ দিনের মাতৃত্বকালীন ছুটিও মঞ্জুর করা হয়েছে সরকারি কর্মীদের জন্য।”

LEAVE A REPLY

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে