লকডাউনে টোটো চালকদের হাতে খাদ্যসামগ্রী তুলে দিলো বারাসাতের DYFI জেলা কমিটির সদস্যরা

106

দেশে তথা রাজ্যের লকডাউন পরিস্থিতিতে দরীদ্র সীমার নিচে মূলত যারা দিন আনে দিন খায় সেইসব অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছে বিভিন্ন রাজনৈতিক দল থেকে সামাজিক সংগঠন। কিন্তু এক অন্যন মানবিকতার পরিচয় দিল বারাসাত DYFI জেলা কমিটি ।

বারাসাতের স্টেশনের সংলগ্ন ৫নং টিকিট কাউন্টারের মনসাতলা এলাকা থেকে শিক্ষিত টোটো চালক, যারা টোটো চালিয়ে জীবনযাপন করে কিন্তু লকডাউন পরিস্থিতিতে আজ কর্মহীন, মুখ ফুটে চাওয়ার লজ্জা সেই সমস্ত প্রায় 100 টোটো চালকদের হাতে তুলে দিলেন 10 কেজি করে চাল, 2 কেজি আলু, 1 কেজি মুসুর ডাল। সরকারি নির্দেশিকা মেনে নির্দিষ্ট দূরত্বে লাইন দিয়ে খাদ্যসামগ্রীর এই প্যাকেট সংগ্রহ করেন লকডাউনে বেকার টোটো চালকরা।

পাশাপাশি কিছু দুঃস্থ মানুষদের হাতেও তুলে দেওয়া হয় খাদ্য সামগ্রীর প্যাকেট। DYFI রাজ্যে কমিটির সদ্যস গৌতম ঘোষ জানান, নিন্মবিত্ত অসহায় শিক্ষিত টোটো চালক যারা লকডাউন পরিস্থিতির শিকার হয়ে বেকার, অনাহারে বুক ফাটলেও মুখ ফেটে চাওয়ার লজ্জা, সেই সমস্ত মানুষদের পাশে দাঁড়ানোর জন্য DYFI এর পক্ষ থেকে তাঁদের এই কর্মসূচি। রাজ্যে জুড়ে SFI ও DYFI যে ভাবে নিরন্তন ভাবে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে ঠিক সেই ভাবে বারাসাত DYFI জেলা কমিটি আগামীদিনেও নিজেদের সাধ্য মতো এই কর্মসূচি এগিয়ে নিয়ে যাবে বলে জানান।

LEAVE A REPLY

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে