শেষ ৮ দিনের লড়াই , এসএসকেএমে মৃত্যু হল ঋষভের

32

কলকাতা: লড়াই শেষ ঋষভের। পোলবায় পুলকার দুর্ঘটনায় আহত পড়ুয়ার মৃত্যু। আট দিন ধরে এসএসকেএমে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিল ঋষভ । শনিবার ভোর পাঁচটায় সব লড়াই শেষ।

ফুসফুস, কিডনি, লিভারে মাত্রাতিরিক্ত সংক্রমণ। রাতে অবস্থার আরও অবনতি হয়। শেষমেশ মাল্টি অরগ্যান ফেলিওর। কাকভোরে মেডিক্যাল বোর্ডের সব চেষ্টা ব্যর্থ। থেমে গেল ঋষভের লড়াই।

১৪ ফেব্রুয়ারি পোলবায় পুলকার দুর্ঘটনা গুরুতর আহত হয় ঋষভ ও দিব্যাংশু ৷ গ্রিন করিডর করে SSKM-এ আনা হয় তাদের ৷ ভেন্টিলেশনে রাখা হয় দুই ছাত্রকে ৷ ঋষভের অবস্থার অবনতি হয় ৷ কৃত্রিম উপায়ে শ্বাস নেওয়ার ব্যবস্থা করা হয় ৷ ECMO-র সাহায্যে নেওয়া হয় ৷ ফুসফুস, কিডনি, লিভারে সংক্রমণবাড়তে থাকায় অবস্থার অবনতি হয় ৷ শুক্রবার রাতে মাল্টি অরগ্যান ফেলিওর হয় ৷ শনিবার ভোর ৫টায় মৃত্যু হয় তার ৷

শেষমেশ শনিবার ভোর ৫ টা নাগাদ ঋষভের শরীর জবাব দিয়ে দেয়। চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে মৃত্যু হল ফুটফুটে ঋষভের ।যদিও আশার কথা তারই বন্ধু গুরুতর অসুস্থ,ভেন্টিলেশনে থাকা দীব্যাংশুর শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে।তাকে ভেন্টিলেশনে এর থেকে বড় করা হয়েছে।যদিও ঋষভের মৃত্যু ভেঙে দিয়েছে তাদের পরিবারকেও।ঋষভের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে শ্রীরামপুর জুড়ে।

LEAVE A REPLY

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে