সন্ত্রাসে অর্থসাহায্যের ২ মামলায় দোষী সাব্যস্ত মুম্বই সন্ত্রাসের মাস্টারমাইন্ড সঈদের ১১ বছরের জেল

65
(170131) -- LAHORE, Jan. 31, 2017 (Xinhua) -- Chief of Pakistan's Jamaat-ud-Dawa (JuD) Hafiz Saeed (C) leaves after being detained by police in eastern Pakistan's Lahore on early Jan. 31, 2017. Authorities in Pakistan have detained Hafiz Saeed, chief of Jamaat-ud-Dawa (JuD), the group accused of planning the 2008 attacks in the Indian commercial center of Mumbai that had killed 166 people, the group's spokesman said Tuesday. (Xinhua/Sajjad) (lrz)

ইসলামাবাদ: সন্ত্রাসে অর্থসাহায্যের অভিযোগে দুটি মামলায় বুধবার হাফিজ সঈদকে দোষী ঘোষণা করে ৫ ও ৬ বছর করে মোট ১১ বছরের কারাদণ্ড দিল পাকিস্তানের সন্ত্রাসবাদ দমন আদালত। এই প্রথম কোনও সন্ত্রাস মামলায় দোষী ঘোষিত হলেন সঈদ।

সন্ত্রাসমূলক কাজে অর্থের জোগান দেওয়ার অভিযোগে দেশের একাধিক প্রান্তে ধৃতদের বিরুদ্ধে রুজু করা হয়েছিল মামলা। সেই অভিযোগের ভিত্তিতেই বুধবার চরম সিদ্ধান্ত নিয়েছে ইসলামাবাদ। লাহোর, গুরজনওয়ালা এবং মুলতানের মতো জায়গায় হাফিজ সৈয়দ এবং তার সহযোগীদের বিরুদ্ধে দায়ের হয়েছিল অভিযোগ।

ধৃতদের বিরুদ্ধে অভিযোগ, তারা সকলেই অলাভজনক সংস্থা খুলে সেই সংস্থার নাম করে টাকা তুলতো। আর সেই টাকা ব্যবহার করা হতো নানাবিধ সন্ত্রাসবাদী ক্রিয়াকলাপে। পাকিস্তানের বিশেষ প্রসিদ্ধ আল-আনফাল ট্রাস্ট, দাওয়াত উল ইরসাদ সহ নানান নামের সংস্থা খুলে টাকা তোলা হচ্ছিল।

মুম্বই হামলার মাস্টারমাইন্ড ছিল লস্করের এই শীর্ষ নেতা। মুম্বই হামলার পরেই তাকে কালো তালিকাভুক্ত করে রাষ্ট্রসংঘ।

LEAVE A REPLY

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে