সুপ্রিম কোর্টের হুঁশিয়ারির পর ১০,০০০ কোটি টাকা মেটাল Bharti Airtel

62

নয়াদিল্লি: সরকারের কাছে থাকা বকেয়া বাবাদ ১.৪৭ লক্ষ কোটি টাকার আংশিক মিটিয়েছে টেলিকম সংস্থাগুলি, এবার তাদের ব্যাঙ্ক ঋণ বকেয়া থেকে যাওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করল রিজার্ভ ব্যাঙ্ক। সোমবার ভারতী এয়ারটেল ১০,০০০ কোটি টাকা পরিশোধ করেছে। তাদের অংশও পরিশোধ করেছে ভোডাফোন আইডিয়া এবং টাটা গ্রুপ। লোকসানে চলতে থাকা সংস্থাগুলিকে সুপ্রিম কোর্ট হঁশিয়ারি দিয়েছিল, তাদের মালিকের বিরুদ্ধে অবমাননার নোটিশ আনা হবে এবং সোমবারই তাদের আদালতে হাজিরার নির্দেশ দেয়।গত সপ্তাহের শুনানিতে, টেলিকম সংস্থা এবং সরকারের ওপর নির্দেশ থাকা সক্ত্বেও বকেয়া নিয়ে তোপ দাগে। অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেন, টেলিকম মন্ত্রকের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন তিনি এবং বিষয়টি নিয়ে মন্ত্রক কী পদক্ষেপ করে তা খুঁজে বের করা হবে।

বকেয়া নিয়ে সোমবার সকালে টেলিকম মন্ত্রকে ১০,০০০ কোটি টাকা মিটিয়েছে ভারতী এয়ারটেল। তাদের তরফে বলা হয়েছে, “ভারতীয় এয়ারটেল, ভারতী হেক্সাকম এবং টেলিনোরের তরফে মোট ১০,০০০ কোটি টাকা দেওয়া হয়েছে”।

ভারতীয় এয়ারটেল আরও জানিয়েছে, “আমরা দ্রুত স্ব-মূল্যয়ণ করছি এবং একইভাবে বাকি বকেয়াও মিটিয়ে দেব সুপ্রিম কোর্টে পরবর্তী শুনানির দিনের আগেই”।

LEAVE A REPLY

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে