2nd Test: হনুমা ও রাহানের ব্যাটে ভর দিয়ে জয়ের দোরগোড়ায় ভারত

108

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জয়ের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে ভারত। রবিবার টেস্টের তৃতীয় দিন হনুমা বিহারী ও অজিঙ্কা রাহানের ১১১ রানের অপরাজিত জুটির দৌলতে ভারত ক্যারিবিয়ানদের সামনে ৪৬৮ রানের সুবিশাল লক্ষ্যমাত্রা রেখেছে। ৫৭ রানে চার উইকেট খোয়ানো ভারতকে লড়াইয়ে ফেরান ফর্মে থাকা রাহানে (৫৪ অপরাজিত) ও হনুমা (৫৩ অপরাজিত)। ভারতের ইনিংসকে এগিয়ে নিয়ে যান তাঁরা। শেষ পর্যন্ত ৪ উইকেটে ১৬৮ রানে পৌঁছে ইনিংস ডিক্লেয়ার করে দেয় ভারত। বোলারদের দিনের শেষে ১৩ ওভার সুযোগ দেওয়া হয়। ওই সময়ে ওয়েস্ট ইন্ডিজ ২ উইকেটে ৪৫ রান তোলে।ভারত ২৯৯ রানে এগিয়ে থেকেও ফলো অন করায়নি ওয়েস্ট ইন্ডিজকে। প্রথম ইনিংসে ক্যারিবিয়ানরা মাত্র ১১৭ রানে অলআউট হয়ে গিয়েছিল।

সকালের সেশনের প্রথম ঘণ্টাতেই অলআউট হয়ে যায় তারা।শুরুতেই মায়াঙ্ক আগরওয়াল (৫) আউট হন। কেমার রোচ এরপর কেএল রাহুল (৬৩ বলে ৬) ও বিরাট কোহলির (১ বলে ০) উইকেট তুলে নেন পরপর দু’বলে। দু’টি বলই অফস্টাম্পের বাইরের বলে বাঁক খাওয়ানো। একই ভাবে কুৎসিত খোঁচায় আউট রাহুল ও ভারতের অধিনায়ক।

ভারত ৩৬ রানে ৩ উইকেট খুইয়ে বসে।দিনের শুরুতে সাত উইকেটে ৮৭ রানে খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। বুমরাহ আগের দিনে ছ’উইকেটের সঙ্গে আর উইকেট যোগ করতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজ ১১৭ রানে অলআউট হওয়ার পর ব্যাট করতে নেমে সমস্যায় পড়তে হয় ভারতকেও।

LEAVE A REPLY

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে