More
    Homeভ্রমনদিঘার জগন্নাথ মন্দির উদ্বোধন নিয়ে জল্পনা তুঙ্গে, কবে উদ্বোধন হবে জগন্নাথ মন্দির?

    দিঘার জগন্নাথ মন্দির উদ্বোধন নিয়ে জল্পনা তুঙ্গে, কবে উদ্বোধন হবে জগন্নাথ মন্দির?

    পূর্ব মেদিনীপুর জেলার সমুদ্র সৈকত দিঘায় জগন্নাথ মন্দির উদ্বোধন নিয়ে জল্পনা তুঙ্গে! সরকারি নির্দেশিকা এখনও পর্যন্ত ঘোষণা হয়নি বলেই খবর। মন্দিরের কাজ দ্রুততার সহিত চললেও মূল মন্দিরের কাজ বাকি রয়েছে বলে জানা গিয়েছে। আগামী বছর হয়তো উদ্বোধন হতে পারে মন্দির, আবার অতি উৎসাহীরা আশাবাদী এই বছরই সূচনা হবে। ইতিমধ্যে জেলা শাসক ও প্রিন্সিপাল সেক্রেটারি মন্দির পরিদর্শন করেছেন। এখানে একাধারে সমুদ্র সৈকত অন্যধারে জগন্নাথ মন্দির গড়ে উঠলে পর্যটনে ব্যাপক সাফল্য আসবে বলে মনে করা হচ্ছে। নিউ দিঘা স্টেশন থেকে কিছুটা গেলে নন্দকুমার ১১৬ বি জাতীয় সড়ক, তার পাশেই গড়ে উঠছে মন্দির। মন্দির নির্মাণের জন্য ২০০ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। এখন এটাই দেখার কবে উদ্বোধন হয় দিঘার এই জগন্নাথ মন্দিরের।

     

    নির্বাচনী জনসভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে দিঘার জগন্নাথ মন্দিরের উদ্বোধনের কথা বলতে শোনা গিয়ে ছিল। জগন্নাথ মন্দিরের নির্মাণ কাজ প্রায় শেষের পথে। পুরীর আদলে তৈরি দিঘার জগন্নাথ মন্দির গড়ে উঠছে। এই মন্দির উদ্বোধন নির্বাচন মিটলেই হবে বলে জানিয়ে ছিলেন মমতা বন্দোপাধ্যায়। তবে সামনেই রথযাত্রা রয়েছে। এই রথযাত্রাকে সামনে রেখেই দিঘার জগন্নাথ মন্দিরের উদ্বোধন হবে বলে গুঞ্জন ছড়িয়ে পড়েছে। এই জগন্নাথ মন্দির চলতি বছরের এপ্রিল মাসে উদ্বোধন হওয়ার কথা ছিল। সে কথা ঘোষণা করে ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। কিন্তু লোকসভা নির্বাচনের জেরে সেই উদ্বোধনের কাজ থামিয়ে দিতে হয়। তাই তখন থেকেই প্রশ্ন উঠছিল, কবে উদ্বোধন হবে জগন্নাথ মন্দির? এই বিষয়ে জেলাশাসক মুখ খুলতে চাননি। নির্বাচনী প্রচারে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানান, দিঘার জগন্নাথ মন্দিরে নির্মাণ কাজ শেষের পথে। লোকসভা নির্বাচন শেষ হলেই মন্দিরের উদ্বোধন হবে। উদ্বোধনে সকলকে উপস্থিত থাকতে হবে। কিন্তু নির্দিষ্ট কোনও তারিখ তিনি জানাননি। এখনও ঘোষণা করা হয়নি জগন্নাথ মন্দির দিঘায় কবে উদ্বোধন হবে।

     

    আগামী ৭ জুলাই রথযাত্রা। এই তারিখটিকেই এখন পূর্ব মেদিনীপুরের মানুষ জন মাহেদ্রক্ষণ হিসেবে ধরছেন। এই তারিখকে সামনে রেখেই দিঘার জগন্নাথ মন্দিরের উদ্বোধনের কথা ভাবছেন অনেকে। তার সঙ্গে মুখ্যমন্ত্রীর আগের বক্তব্য মিলে যাচ্ছে। তাই সকলের প্রশ্ন, রথযাত্রার আগেই কি দিঘার জগন্নাথ মন্দির উদ্বোধন হবে? নানা যুক্তি উঠে আসায় গুঞ্জন তৈরি হয়েছে। পুরীর রথযাত্রা উৎসবের সঙ্গে মিলিয়েই দিঘার জগন্নাথ দেবের মন্দির উদ্বোধন হবে বলে অনেকে মনে করছেন। যদিও সরকারি স্তর থেকে এখনও এই বিষয়ে কিছু জানানো হয়নি। তবে বাংলার দিঘায় জগন্নাথ মন্দির উদ্বোধনের জন্য রথযাত্রার সময়কেই বেছে নেওয়া হতে পারে বলে একটা সম্ভাবনা দেখা দিয়েছে। নিউ দিঘা স্টেশন থেকে কিছুটা গেলে নন্দকুমার ১১৬ বি জাতীয় সড়ক। তার পাশে এই মন্দির গড়ে উঠছে। মন্দির নির্মাণের জন্য ২০০ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। এখন দেখার কবে উদ্বোধন হয় দিঘার জগন্নাথ মন্দিরের।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments

    AI Calculator

    Calculate Facebook Earning and calculate EMI for loans, or compute GST.


    This will close in 20 seconds