More
    Homeখবর‘হুমকির অভিযোগ সম্পূর্ণ মিথ্যা’, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে হুমকির অভিযোগ নাকচ মমতার

    ‘হুমকির অভিযোগ সম্পূর্ণ মিথ্যা’, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে হুমকির অভিযোগ নাকচ মমতার

    মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যকে ভুল ব্যাখ্যা করা হয়েছে। তিনি কোন হুমকি দেননি। কিছু কিছু সংবাদমাধ্যম তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা করেছে, এমনই বক্তব্য রাখলেন মুখ্যমন্ত্রী। গত বুধবার মেয়ো রোডে তৃণমূল ছাত্র পরিষদের জন্মদিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জুনিয়র চিকিৎসকদের মিছিল-আন্দোলন নিয়ে মন্তব্য করেছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারের মাধ্যমে নিজের বক্তব্যের ব্যাখ্যা দিলেন মুখ্যমন্ত্রী।

     

    সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘বিষয়টি এখানে পরিষ্কার করা দরকার৷ আমি জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন করি, প্রকৃত উদ্দেশ্য নিয়েই আন্দোলন করছেন তাঁরা। জুনিয়র ডাক্তারদের কোনও হুমকি/ভয় দেখানো হয়নি। হুমকি/ভয় দেখানোর যে অভিযোগ আনা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা৷।’ তৃণমূলের ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান থেকে আর জি কর নিয়ে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আর্জি জানিয়েছিলেন। বলেছিলেন, “আমরা ডাক্তারদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিইনি। আমরা এফআইআর করলে কেরিয়ার নষ্ট হয়ে যাবে।” এই মন্তব্যকে ঘিরেই বিতর্ক দানা বাঁধে। চিকিৎসকরা দাবি করেন, তাঁদের প্রচ্ছন্ন হুমকি দেওয়া হয়েছে। পালটা ‘ভয় দেখিয়ে লাভ নেই’ বলেও মন্তব্য করেন।

     

    প্রসঙ্গত উল্লেখ্য, আর জি কর কাণ্ডে তোলপাড় বাংলা। সুবিচার চাইছে সবমহলই। তবে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতিতে আমজনতার ভোগান্তি বাড়ছে। তাই সুপ্রিম কোর্টও তাঁদের কাজে ফিরতে বলেছিল। কিন্তু এখনও নিজেদের দাবিতে অনড় তাঁরা। ফলে কর্মবিরতি এখনও চলছে। বুধবার মেয়ো রোডের অনুষ্ঠান থেকে ফের জুনিয়র চিকিৎসকদের কাজে ফিরতে বলেন মুখ্যমন্ত্রী। এর পাশাপাশি তিনি বলেন, “জুনিয়র ডাক্তারদের প্রতি আমার সমর্থন আছে। ওরা বন্ধুর জন্য আন্দোলন করছে। আপনাদের ক্ষোভ আছে। অভিমান আছে। আমি সেটা বুঝি। কিন্তু এ বার আস্তে আস্তে কাজে যোগদান করুন। সুপ্রিম কোর্ট রাজ্যগুলোকে বিশেষ ক্ষমতা দিয়েছে ব্যবস্থা নেওয়ার জন্য। কিন্তু আমি আপনাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেব না। আমরা পদক্ষেপ করলে কেরিয়ার নষ্ট হয়ে যাবে। পাসপোর্ট-ভিসা পেতে সমস্যা হবে।’’

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments

    AI Calculator

    Calculate Facebook Earning and calculate EMI for loans, or compute GST.


    This will close in 20 seconds