Coronavirus: চিনে মৃতের সংখ্যা বেড়ে ২৫, সংক্রামিত আরও ১,০৭২ জন, চিন্তায় WHO

161

জেনেভা: এখন আতঙ্কের আরেক নাম করোনা ভাইরাস। এই মারাত্মক ভাইরাসের কারণে এখন চিনের প্রতিটি মানুষই যেন ঘরের দরজায় মদূতের কড়া নাড়া শুনতে পাচ্ছেন। মানুষের নিঃশ্বাস প্রশ্বাসের সঙ্গেই ছড়িয়ে যাচ্ছে এই প্রাণঘাতী ভাইরাস। মানুষের সংস্পর্শেই সংক্রমিত হচ্ছে এই করোনা ভাইরাস ।

দীর্ঘ পরীক্ষা-নিরীক্ষার পর নিশ্চিত করে জানিয়েছেন চিনের চিকিৎসকরা। তাই আর শুধু চিন (China) নয়, করোনা ভাইরাসের আতঙ্কে ভুগছেন ভারত সহ গোটা বিশ্বের মানুষ। এখনও পর্যন্ত শুধু চিনেই কমপক্ষে ২৫ জন মারা গেছেন, সংক্রামিত আরও ১,০৭২ জন। এই রোগ নিয়ে (Coronavirus) তাই এখন গভীর চিন্তায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা “হু”। যদিও এখনও পর্যন্ত এই রোগটিকে নিয়ে গোটা দুনিয়ায় স্বাস্থ্য ক্ষেত্রে জরুরি অবস্থা (Global Health Emergency) জারি করার পথে হাঁটেনি বিশ্ব স্বাস্থ্য সংস্থাটি (WHO)।

তবে হু কোনও স্বাস্থ্য সতর্কতা জারি না করলেও সতর্ক ভারত সহ গোটা বিশ্ব। প্রায় প্রতিটি দেশেই চিন ফেরৎ মানুষজনকে বিশেষ স্বাস্থ্য পরীক্ষা দিতে হচ্ছে। এদিকে চিনে মারাত্মক করোনা ভাইরাসের সংক্রমণের কারণে অনেক শহরেই জনজীবন প্রায় অবরুদ্ধ। সে দেশের কয়েকটি শহরকে একেবারে মূল জনজীবন থেকে বিচ্ছিন্ন করে রাখার চেষ্টা করা হচ্ছে। 

LEAVE A REPLY

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে