এবার অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্যে ট্রাস্ট গঠনের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

48

নয়া দিল্লি: দিল্লি বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণের আর মাত্র দুদিন বাকি, তারমধ্যে বুধবার অযোধ্যায় রামমন্দির নির্মাণের জন্য ট্রাস্টের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নয়া ওই ট্রাস্টের নাম হল “রাম জন্মভূমি তীর্থক্ষেত্র” ।

লোকসভায় প্রধানমন্ত্রী মোদি বলেন, “সুপ্রিম কোর্টের নির্দেশে একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করতে যাচ্ছি এবং তাতি আমি খুবই আনন্দিত। অযোধ্যায় রামমন্দির নির্মাণের জন্য একটি বিশদ পরিকল্পনা তৈরি করেছে সরকার। রাম জন্মভূমি তীর্থক্ষেত্র নামে একটি ট্রাস্ট তৈরির সিদ্ধান্ত নিয়েছে আমার সরকার, তারাই রামমন্দির নির্মাণ, এবং তার সম্পর্কে অন্যান্য বিষয়ে স্বাধীনভাবে সিদ্ধান্ত নেবে”।

প্রধানমন্ত্রী জানান, এলাকার পুরো ৬৭ একর জমিই ট্রাস্টের হাতে তুলে দেওয়া হয়েছে, “অযোধ্যার পবিত্রতা রক্ষা এবং মন্দির নির্মাণের জন্য, কোটি কোটি ভক্তদের প্রয়োজনীয়তার কথা মাথায় রাখা হয়েছে”।

তিনি আরও বলেন, আজকের সিদ্ধান্ত নভেম্বরে সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়ের ওপর নির্ভর করে, যারা জানিয়েছিল, অযোধ্যার পুরো জমি হিন্দু ও মুসলিমদের জমির যে মালিকানার দাবি, তা পুরোটাই রামলালা বা শিশু রামের। আদালত আরও জানায়, সুন্নি ওয়াকফ বোর্ডকেও পাঁচ একর জমি দিতে হবে এই পবিত্র শহরের কোনও ভাল জায়গায়।

LEAVE A REPLY

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে